এফ এম সুমন, পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের অন্যতম বিদ্যাপীঠ রাজাখালী বেসরাতুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসায় কামিল (মাস্টার্স) হাদিস বিভাগের ১ম পর্বের সবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ জানুয়ারী) বিকেলে মাদ্রাসার মিলনায়তনে এই সবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং আনুষ্ঠানিকভাবে কামিল বিভাগের যাত্রা শুরু হয়।

এতে মাদ্রাসাটির অধ্যক্ষ মাওলানা মোঃ কফিল উদ্দিন ফারুকীর সভাপতিত্বে মাদ্রাসার আবরী প্রভাষক আজিজুল হকের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শহীদুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদ্রাসার গর্ভনিং বডির সভাপতি শিক্ষাবিদ এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসার গর্ভনিং বডির সহ-সভাপতি এ টি এম শামসুদ্দিন চৌধুরী।

সবক প্রদান অনুষ্ঠানে সবক প্রদান করেন চুনতী হাকিমিয়া কামিল (মাস্টার্স) মাদ্রাসার সাবেক অধ্যক্ষ শাহ মাওলানা মাহমুদুল হক।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মহি উদ্দিন, ফৈজুন্নছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউছুপ, ফৈজুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছরওয়ার আলম প্রমুখ।

এসময় বক্তরা বলেন, এখন থেকে রাজাখালীর এই মাদ্রাসায় কামিল (মাস্টার্স) বিভাগে শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারবেন। এর মাধ্যমে রাজাখালী তথা পেকুয়া উপজেলায় উচ্চ শিক্ষার আরেক নতুন দ্বার উন্মোচিত হলো। বক্তারা আরো বলেন,রাজাখালীর এই মাদ্রাসা কোরআনও হাদিসের আলোকে শিক্ষার্থীদের জীবন গঠনে অগ্রণী ভুমিকা পালন করে আসছে।

এসময় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।